কক্সবাজার, বৃহস্পতিবার, ২ মে ২০২৪

সেই এনামুল হক বিজয়ই এখন নিজেকে চেনেন না!

এনামুল হক বিজয়, যিনি একসময় ছিলেন বাংলাদেশ ক্রিকেটের বরপুত্র। ২০১২ অনুর্ধ ১৯ বিশ্বকাপে সর্বোচ্চ রান স্কোরারদের তালিকায় বাবর আজম, ডি ককদের পেছনে ফেলে প্রথম ছিলেন তিনি। কিন্তু আজ নিজের মাঝেই নিজেকে খুঁজে ফিরছেন এনামুল। খ্যাতিই যেন কাল হয়ে দাঁড়িয়েছে তার জন্য।

২০১২ সালের শেষ দিকে ঘরের মাঠে ওয়েস্ট ইন্ডিজের সাথে ওয়ানডে অভিষেক তার। রান, সেঞ্চুরি সবকিছু মিলিয়ে বিজয় ক্যারিয়ারের শুরুতেই সকলের প্রশংসায় ভাসতে থাকেন। নিয়মিত রান হয়ত পাচ্ছিলেন না, তবে মাঝেমধ্যে বড় ইনিংস খেলছিলেন। সবকিছু ভালোই চলছিল। তবে ২০১৫ বিশ্বকাপে স্কটল্যান্ডের বিপক্ষে ম্যাচে ফিল্ডিং করার সময় হাতে মারাত্মক আঘাত পান। পরে আর সেই বিশ্বকাপেই খেলতে পারেননি।

এরপরই শুরু হয় ক্রিকেট ক্যারিয়ারের অধঃপতন। জাতীয় দলে ভালোভাবে সুযোগই পাননি। তবে মাঝে-মধ্যে জাতীয় দলে ফিরলেও নিজেকে মেলে ধরতে পারেননি তিনি। এমন কি সীমিত ওভারের ক্রিকেটের কিছু ম্যাচেও আস্থার প্রতিদান দিতে পারেননি, হয়েছেন মোটাদাগে ব্যর্থ। ঘরোয়া ক্রিকেটে সাম্প্রতিক পারফরম্যান্স একেবারেই যাচ্ছেতাই, কিছুতেই যেন কিছু হচ্ছে না। দলে তাই সুযোগও পাচ্ছেন না বিজয়।

অনেকেই ভেবেছিলেন হয়তোবা ২০২২ বিপিএলের মাধ্যমে আবারও জাতীয়দলে ডাক পাবেন এনামুল হক। কিন্তু প্রথম ম্যাচেই কুমিল্লার বিপক্ষে ৩৩.৩৩ স্ট্রাইক রেটে ৯ বলে ৩ রান করেন তিনি। আর তার দল সিলেট সংগ্রহ করেন ৯৬ রান।

প্রশ্নটা থেকেই যায়, আদৌও কি তার ভক্তদের বিপিএলে কোন ভালো ইনিংস উপহার দিতে পারবেন এনামুল? নাকি খেলে যাবেন যথানিয়মেই।

পাঠকের মতামত: